ব্রাহ্মণপাড়ায় বাজার তদারকি অভিযান ০৭ টি প্রতিষ্ঠানকে ৫৪ হাজার টাকা জরিমানা

বুড়িচং প্রতিনিধি।।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আছাদুুল ইসলামের নেতৃত্বে গঠিত তদারকি টিম মঙ্গলবার ব্রাহ্মণপাড়া উপজেলায় তদারকি অভিযান পরিচালনা করেন।

এ সময় ওজনে কারচূপির মতো ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে ফল দোকানদার সাজ্জাদকে ২ হাজার টাকা, ফলের দোকানদার জুয়েলকে ২ হাজার টাকা, ফলের দোকানদার মেহেদীকে ২ হাজার টাকা, মাতৃ মিষ্টান্ন ভান্ডারকে ৩ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণ ও সেবার মূল্য না থাকায় ভাই ভাই হোটেল এন্ড সুইটসকে ১০ হাজার টাকা, প্রতিদিন হোটেলকে ৫ হাজার টাকা ও ইত্যাদি ফাস্টফুড এন্ড বিরিয়ানি হাউজকে ৩০হাজার টাকা জরিমানা এবং ১০ কেজি বাসি খাবার জব্দ করে ধ্বংস করা হয়।

বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত চলা এ অভিযানে ০৭টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় অধিদপ্তরের প্রশাসনিক এখতিয়ারে ৫৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

তদারকিকালে ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন ও নিয়মিত হালনাগাদ করণ, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ এবং সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার নির্দেশনা দেয়া হয়।

অভিযানে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পারভীন সুলতানা, ক্যাবের সদস্য, বাজার ব্যবসায়ী সমিতি, এসআই কৃষ্ণ এর নেতৃত্বে ব্রাহ্মণপাড়া থানা পুলিশ ও জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!